হংকংকে ১৯-১ গোলে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ পুরুষ রোলবল দল। সূচিতে ছিল দিনের প্রথম খেলা হবে বাংলাদেশের। কিন্তু অব্যবস্থাপনার কারণে সেই খেলা শুরু হয় দুই ম্যাচ পর!

টুর্নামেন্ট শুরুর দিনে এমন কাণ্ড দেখে দর্শক থেকে শুরু করে সাংবাদিকরা পর্যন্ত বিরক্ত হন। পরিস্থিতি সামাল দিতে ফেডারেশনের কর্মকর্তাদের হিমশিম খেতে দেখা যায়। দর্শকদের সঙ্গে কয়েক দফা কথা কাটাকাটিও হয়। ৫০ মিনিট খেলা হওয়ার কথা থাকলেও সময় কমিয়ে ৩০ মিনিটে নামিয়ে আনা হয়।

অবশেষে মরুর বুকে শীতল হাওয়া হয়ে আসেন আসিফ ইকবালরা। রোলবলের বিশ্বকাপে নবাগত হংকংকে নিয়ে রীতিমত ছেলেখেলা করে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের শুরুতে অবশ্য বাংলাদেশকে চমকে দেয় হংকং। প্রথমেই গোল করে এগিয়ে যায় তারা। গোল করেই যেন ভুল করে ফেলেছিল হংকং। ফিরতি লড়াইয়ে বাংলাদেশের কাছে একবারে নতজানু হতে হয় তাদের। গুনে গুনে ১৯ বার বল জালে জড়ায় আসিফ ইকবালের দল।

এর আগে শুক্রবার সকালে রোলবল বিশ্বকাপের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সেই সঙ্গে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে বেশ জমকালো।


চোখ ধাঁধানো সূচনা দেখে অনেকেরই হয়তো মনে হয়েছিল পুরো টুর্নামেন্টটা বেশ গোছানো হতে যাচ্ছে। ভুল ভাঙলো বাংলাদেশের খেলার আগেই। কথা ছিল বাংলাদেশ দলের খেলা হবে নবনির্মিত শেখ রাসেল স্কেটিং কমপ্লেক্সে। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানের জঞ্জাল যে সময়মতো পরিষ্কার করতে পারলেন না ফেডারেশনের কর্মীরা! খেলা হবে কী না, এক পর্যায়ে তা নিয়েই শঙ্কা দেখা দিয়েছিল।

প্রভাত সব সময় সারাদিনের পূর্বাভাষ দেয় না। এ যেন তারই প্রমাণ!