রাজধানীর তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ার রুবি ভিলার ‘জঙ্গি আস্তানা’য় র‌্যাবের অভিযানে নিহত তিন জঙ্গির মরদেহ ময়নাতদন্তের জন্য নিকটস্থ শেরেবাংলা নগরের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে।

তিন জঙ্গির মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরির পর র‌্যাবের প্রহরায় একটি গাড়িতে করে মরদেহগুলি শুক্রবার বিকাল পৌনে ৫টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে পৌঁছে দেওয়া হয়।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সেলিম রেজা জানান, তিনটি মরদেহ পৌঁছেছে বলে মর্গ থেকে আমাকে জানানো হয়েছে।

এর আগে বিকেল ৪টার দিকে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে জানান, ময়নাতদন্তের জন্য র‌্যাবের প্রহরায় তিন মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও এমপি হোস্টেলের পিছনে রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় একটি ছয় তলা বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব। বৃহস্পতিবার গভীর রাত থেকেই পশ্চিম নাখাল পাড়ার ১৩/১ রুবি ভিলা নামের ৬ তলা বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব সদস্যরা।

র‌্যাব মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভিতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুড়ে মারা হয়। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে। এসময় দুই র‌্যাব সদস্যও আহত হন।

ছবি: ওবায়দুল হক তুহিন