শেষের নাটকীয়তার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ৫ উইকেটের জয় তুলে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা। অজিদের দেয়া ১৬৯ রানের টার্গেটে শেষ বলে ১ রানের দরকার পড়ে লঙ্কানদের। বাউন্ডারি মেরে খেলা শেষ করেন চামারা কাপুগেদারা। অ্যান্ড্রু টাইয়ের করা ফুল লেন্থের বলটি কাভার ড্রাইভে চার মারেন এই ডানহাতি ব্যাটসম্যান।

দলের সর্বোচ্চ রান করা অ্যাসেলা গুনারত্নে ৫২ করে সাজঘরে ফেরার পরই ম্যাচে নাটকীয়তার শুরু। তখন ১৭ বলে মাত্র ১৮ রান দরকার লঙ্কানদের, হাতে ৬ উইকেট। সহজ ম্যাচটি কঠিন করেই জেতে শ্রীলঙ্কা। গুনারত্নের অর্ধশতকের আগে দিলশান মুনাবেরা ৪৪ ও নিরোশান ডিকওয়েলা ৩০ রান করে সাজঘরে ফেরেন।

অজিদের হয়ে অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন টার্নার দুটি করে উইকেট নেন। একটি উইকেট নিয়েছেন প্যাট কামিন্স।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ করেন সর্বোচ্চ ৪৩ রান। মাইকেল ক্লিঞ্জার ৩৮ ও ট্রাভিস হেড করেন ৩১ রান।

এক বছর পর শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফেরা লাসিথ মালিঙ্গা দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন লাকসান সান্দাকান, ভিকুম বান্দারা ও অ্যাসেলা গুনারত্নে। ম্যাচসেরা হয়েছেন গুনারত্নে।