অল্পের জন্য প্রাণে বাঁচলেন জনপ্রিয় টিভি অভিনেত্রী মনিরা আক্তার মিঠু। শুক্রবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফোক ফেস্টিভালের দ্বিতীয় দিনের ঘটনা এটি। ফেস্ট থেকে ফেরার পথে অভিনয়শিল্পী শ্যামল মাওলা আর তিনি উত্তরার আজমপুরে ছিনতাইকারীর কবলে পড়েন। মূলত শ্যামলের জন্য প্রাণে বেঁচে যান মিঠু।

আজমপুরে যেই না রিক্সা নিয়ে কাবাব ফ্যাক্টরির মোড় পাড় হয়েছেন হঠাৎ শ্যামল মাওলা মিঠুর হাত থেকে মোবাইল নিয়ে রিক্সা থেকে রাস্তায় ঝাঁপ দিয়ে দৌড়, তিনি হতবিহবল হয়ে পিছনে শ্যামল কে দেখছিলেন, গলায় কি যেন ঠেকলো, ঘাড় নাড়াতেই দেখেন তার গলায় চাপাতি ধরে ৩ জন ছিনতাইকারী দাঁড়িয়ে আছে। দূরে দাঁড়িয়ে থাকা শ্যামলের অনবরত চিৎকারে ছিনতাইকারীরা ভয় পেয়ে শুধু হাত ব্যাগটা নিয়ে চলে যায়। ব্যাগে থাকা ন্যাশনাল আই ডি কার্ড, এটিএম কার্ড আর কিছু টাকা সবই হারিয়েছেন ‍মিঠু।

কিন্তু মোবাইল টা যে শ্যামল বাঁচিয়েছেন এবং চাপাতির কোপ থেকেও যে বাঁচালেন, তাই প্রাণ ভরে শ্যামলকে দোয়া করে দিলেন মিঠু।

এই ঘটনা নিয়ে ফেসবুকে পোস্ট দেবার সাথে সাথে তার ভক্ত, শুভানুধ্যায়ী এবং সহকর্মীরা তাদের সমবেদনা ও মতামত জানাতে থাকেন।

সেই তালিকায় আছেন নায়িকা পূর্ণিমা, অভিনয় শিল্পী দীপা খন্দকার, নির্মাতা মোস্তফা কামাল রাজ, আজমেরী হক বাঁধন, তাহমিনা মৌসহ তার আরও অনেকে। তাদের কমেন্টে সবাই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন। কেউবা পরামর্শ ‍দিয়েছেন পরবর্তীতে কী করা যেতে পারে। মন্তব্যে অভিনেতা শ্যামল মাওলার প্রশংসাও করেছেন অনেকে।

নায়িকা পূর্ণিমা তার মন্তব্যে লিখেন, ‘ওহ আল্লাহ….আলহামদুলিল্লাহ বড় ধরনের ক্ষতি হয়নি।’ পাশাপাশি দেশে এমন অনিরাপদ অবস্থা নিয়ে উদ্বিগ্নতাও প্রকাশ করেছেন তিনি।

মুনিরা আক্তার মিঠুর ফেসবুক পোস্ট
মুনিরা আক্তার মিঠুর ফেসবুক পোস্ট