চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রযুক্তি নির্ভর প্রাভা ফ্যামিলি হেলথ সেন্টারের যাত্রা শুরু

পারিবারিক ডাক্তারের সাথে পরামর্শের সুযোগের পাশাপাশি ল্যাব ও ইমেজিংসহ বিস্তৃত পরিসীমার ডায়াগনোস্টিক সেবা নিয়ে দেশে প্রথমবারের মতো যাত্রা শুরু করলো প্রাভা হেলথ কেয়ার সেন্টার। প্রতিষ্ঠানটি বাংলাদেশে ফ্যামিলি মেডিসিন ধারণা, বিশেষ করে পারিবারিক ডাক্তারভিত্তিক সেবা দেবে।

বৃহস্পতিবার (আগস্ট ২৪) বনানীতে প্রাভা হেলথের প্রথম ফ্যামিলি হেলথ সেন্টারের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এবং প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিলভানা কিউ সিনহা।

প্রাভা বাংলাদেশের সর্বপ্রথম মলিকুলার ক্যান্সার ডায়াগনোস্টিক (পলিমারেজ চেইন রিঅ্যাকশন- পিসিআর) ল্যাব যা স্তন, সার্ভিকাল, কলোরেক্টাল ও ফুসফুস ক্যান্সার চিকিৎসা সেবাদানের পাশাপাশি, ইলেকট্রনিক হেলথ রেকর্ডস (ইএইচআর) সুবিধাসহ দেশের প্রথম হসপিটাল ইনফরমেশন সিস্টেম (এইচআইএস) সংযুক্ত হাসপাতাল। এর পাশাপাশি, প্রাভাতে রোগীর জন্য অনলাইনে ও ফোনের অ্যাপ পোর্টাল সুবিধা রয়েছে।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, অ্যাকমি ল্যাবরেটরিজের উপ- ব্যবস্থাপনা পরিচালক ড. জাবিল রহমান সিনহা, ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজার ওয়েন্ডি ওয়ার্নার এবং টুইটারের সাবেক প্রধান বিজ্ঞানী ড. আবদুর চৌধুরী।