বর্তমান সরকারের চার বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণ জাতিকে হতাশ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন: প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে আবার সংকটের দিকে নিয়ে যাবে।

শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর ভাষণের পর বিএনপির গুলশান কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল একথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী তার ভাষণে সংবিধান অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে বলে উল্লেখ করেন। গণতান্ত্রিক ধারাকে সমুন্নত রাখতে আগামী নির্বাচনে দেশের সকল নিবন্ধিত দলকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন: কোন মহল যাতে আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

বিএন‌পি মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লে‌ন, দেশ উন্নয়নের মহাসড়কে নয়, দুর্নীতির মহাসড়কে উঠেছে। প্রধানমন্ত্রীর বক্তব্য সবাইকে আশাহত করেছে।সবাই যখন একটি সমঝোতার আশা করছে, তখন এ ধরণের বক্তব্যে সবাই হতাশ। নির্বাচন ইস্যুতে জাতির উ‌দ্দে‌শ্যে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে আরেক দফায় ধ্বংসের মুখে ঠেলে দেবে।বিরোধী দল কখনো নির্বাচনের জন্য নৈরাজ্য করেনি বলেও দাবি করেন তিনি।

এসময় ২০০১ সালের নির্বাচনের পর রাজনৈতিক দুর্বৃত্তায়ন; অর্থ লুটপাট, হাওয়া ভবনের দৌরাত্ম্যের পাশাাশি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের গ্রেনেড হামলার মতো ঘটনার কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। উল্লেখ করেন ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন পরবর্তী বিএনপি-জামাত জোটের নির্মম নৃশংসতার কথাও।