তার ‘রহস্যময়’ ইনজুরি নিয়ে ফিসফাস ছিল। খেলবেন কিনা সে সিদ্ধান্তটি নেওয়ার ভারও মোস্তাফিজুর রহমানের ওপরই ছিল। কাটার মাস্টার ভারত সফরে না যাওয়ার সিদ্ধান্তই নেন। এরপর ঘরোয়া ক্রিকেটে বল করেছেন স্বাচ্ছন্দ্যেই। সামনে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। আশায় বুক বেঁধেছেন টাইগারপ্রেমীরা। এবার স্বয়ং মোস্তাফিজ বার্তা দিলেন ফেরার ব্যাপারে।

কাটার মাস্টার যে শ্রীলঙ্কা সফরে ফিরছেন, সেটি কয়েকদিন আগেই সংবাদমাধ্যমকে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্বে ফিরতে যাওয়া খালেদ মাহমুদ সুজনও একই সুরে কথা বলেছেন। সবশেষে মুখ খুললেন ফিজ।

আত্মবিশ্বাস ও পূর্ণোদ্দম নিয়ে ফেরার ঘোষণাটি মোস্তাফিজ দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। নিজের ভেরিফায়েড পেজে লিখেছেন, ‘উইল বি ব্যাক সুন!’ বোঝাই যাচ্ছে জলদিই বল হাতে কাটার-স্লোয়ারে প্রতিপক্ষকে নাকাল করতে ফিরছেন ফিজ। পোস্টের সঙ্গে নিজের একটি ছবিও জুড়ে দিয়েছেন তিনি।


কাঁধের চোটে অস্ত্রোপচারের ধকল সামলে প্রায় ছয় মাস পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন। পরে নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন। কিন্তু নিজেকে পুরোপুরি ফিরে পাচ্ছিলেন না। কিউইদের মাটিতে দুটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলেছেন। এরপর টেস্ট সিরিজে খেলেননি। ভারতের বিপক্ষে ঐতিহাসিক হায়দরাবাদ টেস্টেও খেলেননি।

পরে বিসিএলের দুটি রাউন্ডে খেলেছেন। দুটি চারদিনের ম্যাচ খেলে আত্মবিশ্বাসের সঙ্গে ছন্দও খুঁজে পেয়েছেন। এবার জাতীয় দলের পালা। তাতে সামনে পড়তে যাচ্ছে শ্রীলঙ্কা। লঙ্কানদের মাটিতে সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি খেলবে সফরকারীরা।