রাজধানীর পশ্চিম নাখালপাড়ার জঙ্গি আস্তানা ১৩/১ রুবি ভিলার মালিক বাংলাদেশ বিমানের অবসরপ্রাপ্ত কর্মকর্তা বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ৬ তলা ওই ভবনটি বৃহস্পতিবার মাঝরাত থেকেই ঘিরে ফেলে আইনশৃংখলা বাহিনী।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, রুবি ভিলার মালিকের নাম মো. সাব্বির হোসেন (৬৩)। তিনি বাংলাদেশ বিমানের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

স্থানীয় বাসিন্দা বরকত ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন, রুবি ভিলার মালিকের নাম সাব্বির হোসেন। তিনি বাংলাদেশ বিমানে চাকরি করতেন। তবে পাইলট কি না জানি না।

স্থানীয় বাসিন্দা শাফায়েত হাসান জানান, অামি শুনেছি ওই বাড়ির মালিক পাইলট ছিলেন। বিমানে চাকরি করতেন। অামি বিস্তারিত জানিনা। আরেক এলাকাবাসী বলেন, এর আগেও এই বাড়ি থেকে জঙ্গি আটক করা হয়েছিল।

রুবি ভিলা’য় ৩ জঙ্গির মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভিতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুড়ে মারা হয়। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে। এসময় দুই র‌্যাব সদস্যও আহত হন।