কক্সবাজারের পেকুয়া উপজেলায় এক গাড়ি চালককে মাঝ রাস্তায় সিজদা করান পুলিশের এসআই তৌহিদুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে পেকুয়া উপজেলা সদর চৌমুহনী চৌরাস্তায় এ ঘটনা ঘটে। অপমানে আত্মহত্যার কথা ভাবছেন ভুক্তভোগী বয়োবৃদ্ধ গাড়ি চালক।

এরই মধ্যে ভয় দেখিয়ে মাঝ রাস্তায় সিজদা করানোর ঘটনার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। বয়োবৃদ্ধ চালকের সঙ্গে পুলিশ কর্মকর্তার এমন আচরণের ঘটনা জানাজানি হওয়ার পর দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে।

এনিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসটিতে তিনি ক্ষোভ প্রকাশ করে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার শাস্তির দাবি করেছেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন- ‘অস্ত্রের ভয় দেখিয়ে বয়োবৃদ্ধ এই গাড়িচালককে রাস্তায় কান ধরে সিজদা করালেন তৌহিদুল ইসলাম নামে কক্সবাজারের পেকুয়া থানার এক এসআই! গাড়িচালক কোনো অন্যায় করে থাকলে আইন অনুযায়ী শাস্তি হতে পারতো। কিন্তু এভাবে একজন নাগরিককে অপমান করার সাহস এই পুলিশ কোথায় পেলো?’

তিনি আরো বলেন, ‘অবিলম্বে এই অমানুষকে পুলিশ বাহিনী থেকে অপসারন করা হোক। এই বর্বরকে যারা পুলিশে চাকুরী দিয়েছে তাদেরও শাস্তি হওয়া উচিত।’