বহুদিন পর নতুন সিনেমা প্রযোজনা করতে চলেছেন ঢাকাই চলচ্চিত্রের তারকা অভিনেতা শাকিব খান। তরুণ নির্মাতা হিমেল আশরাফের পরিচালনায় ‘প্রিয়তমা’ নামের একটি ছবিতে লগ্নি করছেন তিনি। ছবিতে কেন্দ্রীয় চরিত্রেও দেখা যাবে তাকে। তবে ছবিতে তার নায়িকা কে হচ্ছেন তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। শোনা যাচ্ছে এই ছবিতেও শাকিবের বিপরীতে অভিনয় করতে চলেছেন চিত্রনায়িকা বুবলী। তবে নির্মাতা বলছেন, নায়িকা কে হচ্ছেন তা এখনো চূড়ান্ত নয়।

অন্যদিকে চিত্রনায়িকা বুবলী একটি দৈনিকের সাক্ষাৎকারে শাকিবের ‘প্রিয়তমা’র নায়িকা হিসেবে নিজের নাম বলেছেন। শুধু তাই না, তরুণ নির্মাতা হিমেল আশরাফ তাকে আরো ছয় মাস আগেই ‌প্রিয়তমা’র গল্প শুনিয়েছেন বলেও মন্তব্য করেন। তবু কেনো প্রিয়তমা’র নায়িকা নিয়ে লোকছাপা করছেন নির্মাতা?

প্রিয়তমায় শাকিবের নায়িকা হিসেবে বুবলী চূড়ান্ত হয়েছেন কিনা জানতে চাওয়া হলে হিমেল আশরাফ চ্যানেল আই অনলাইনকে বলেন, প্রিয়তমায় শাকিব ভাই ছাড়া এখনো কেউ চূড়ান্ত হননি।

তাহলে বুবলীর কথাগুলো সত্যি নয় বলছেন?-এমন পাল্টা প্রশ্নে নির্মাতা জানান, হ্যাঁ, প্রিয়তমায় অভিনয় নিয়ে বুবলী যা যা বলেছেন তা সবই সত্যি। আমি ছবির গল্প তাকে ছয়মাস আগেই শুনিয়েছি। তিনি স্ক্রিপ্ট পছন্দ করেছেন। এই ছবিতে অভিনয় করতে রাজিও হয়েছেন। কিন্তু আমার পছন্দই সব কথা নয়। যেহেতু ছবিতে লগ্নি করেন একজন প্রযোজক, ফলে তারও কিছু পছন্দ অপছন্দ থাকবে। কাট ছাট হবে। সিদ্ধান্তটা তিনিই নিবেন।

তো আপনার সিনেমায়তো প্রযোজক শাকিব খানই। বুবলীকে নায়িকা হিসেেবে নেয়া, না নেয়া বিষয়ে তিনি কি কিছু বলেছেন? এমন প্রশ্নে নির্মাতা জানান, শাকিব ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে, তিনি দেশে আসবেন ২০, ২১ তারিখে। তিনি দেশে আসার পরই আসলে ‌প্রিয়তমা’ ছবিতে কে নায়িকা হচ্ছেন সে বিষয়ে জানা যাবে। আন-অফিশিয়ালি যাই কথা হোক, মূলত সিদ্ধান্ত নিবেন শাকিব ভাই। ফলে তিনি দেশে না আসা পর্যন্ত প্রিয়তমা ছবিতে নায়িকা কে হচ্ছেন তা বলতে পারছি না।

‘সুলতানা বিবিয়ানা’ দিয়ে চলচ্চিত্র নির্মাণে পা রাখেন হিমেল আশরাফ। ‘প্রিয়তমা’ তার পরিচালনায় দ্বিতীয় চলচ্চিত্র। শাকিব খানের নিজস্ব সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান ‘এসকে ফিল্মস’-এর ব্যানারে নির্মাণ হতে যাচ্ছে ছবিটি। ‘সুলতানা বিবিয়ানা’র মতো ‘প্রিয়তমা’র গল্পও লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। আগামি মার্চ মাস থেকে ছবিটির শুটিং শুরুর কথা জানিয়েছেন নির্মাতা।